WBP new Constable Recruitment 2024: নতুন কনস্টেবল নিয়োগে ১ টি মাত্র পরীক্ষা হলে সিলেবাস কি পরিবর্তন হবে ?

কিছুদিন থেকে আমরা দেখছি একটি খবর বিশেষ ভাবে WBP new Constable Recruitment 2024 News ভাইরাল হচ্ছে “পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে নিয়োগ করা হবে তার নিয়োগের প্রক্রিয়া শুধুমাত্র একটি মাত্র লিখিত পরীক্ষার মাধ্যমে হবে” বিভিন্ন সোশ্যাল মিডিয়া জুড়ে। যারা যারা এই খবরটি দেখছি তারা তারা সেই খবরের ফটো তুলে সে নিজেদের সোশ্যাল মিডি হেন্ডলে আপলোড করছে। তবে এটি কি আদৌ একটি সত্যি খবর নাকি পুরোপুরি ফেক নিউজ ? আজকে এই রিপোর্টে আমরা এই পুরো তথ্যটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনারা যদি সমস্ত তথ্য জানতে চান তবে অবশ্যই প্রথম থেকে শেষ পর্যন্ত এই রিপোর্টটি পড়ুন।

বন্ধুরা ইতিমধ্যে যে তথ্যটি জানা যাচ্ছে এই খবরটি বিস্তারিত হবে, দেখতে গেলে যাওয়া যাচ্ছে এটি পুরোপুরি ১০০% সত্যি খবর কেননা এই খবরটি আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত হয়েছে। ১৬ই জানুয়ারি অর্থাৎ আজকে থেকে ২ দিন আগে, যদি আজকে ১৮ জানুয়ারি হয় তবে দুই দিন আগে এই খবরটি আনন্দবাজার পত্রিকার ৫ নম্বর পৃষ্ঠায় প্রকাশ পেয়েছে।

এই খবরটি যেদিন থেকে আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত হয়েছে সেদিন থেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া যেমন facebook, instagram, whatsapp এর বিভিন্ন বড় বড় গ্রুপে এই পোস্টের ছবি মানুষেরা পোস্ট করছে এবং এর সত্যতা যাচাই করছে। আপনাদের জানিয়ে রাখি যেহেতু এই WBP new Constable Recruitment 2024 খবরটি আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত হয়েছে, সেহেতু খবরটি ১০০% সত্য খবর কেননা আনন্দবাজার পত্রিকা এমন কোন ফেক খবর প্রকাশিত করে না। তারা সবসময় জেনুইন খবরগুলি মানুষের সামনে তুলে ধরে।

WBP new Constable Recruitment 2024

রাজ্য সরকারের তরফ থেকে ওয়েস্ট বেঙ্গল পুলিশ বোর্ড রিক্রুটমেন্ট এর তরফ থেকে একটি নোটিশ জারি হয়েছে সেখানে জানা যাচ্ছে ইতিমধ্যে ১২ হাজারের বেশি পুলিশ কনস্টেবল নিয়োগ করা হবে। এর অফিসিয়াল নোটিফিকেশন এখনো পাবলিশ করে তবে জানুয়ারির শেষের সপ্তা থেকে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের দিকে সম্ভবত এর অফিসিয়াল নোটিশ বেরিয়ে আসতে পারে। আপনারা চাইলে এখান থেকে বিস্তারিত তথ্য জানতে পারেন। “West Bengal Sarkari Chakri 2024 – পুলিশ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে চলেছে চলতি মাসেই 2024” এই পোস্টটি থেকে বিস্তারিত তথ্য জানতে পারেন।

WBP তে ১ টি মাত্র পরীক্ষা হলে সিলেবাস পরিবর্তন হবে ?

বন্ধুরা তোমাদের জানিয়ে রাখি যে আমাদের রাজ্য পুলিশের যে কর্তারা রয়েছেন তারা চাইছেন খুব দ্রুত রাজ্য পুলিশে কর্মী নিয়োগ (WBP new Constable Recruitment 2024) করা হোক। আর সেই উদ্দেশ্যেই রাজ্য সরকারের কাছে একটি চিঠি লিখেছেন যত দ্রুত সম্ভব তাদের নিয়োগের ব্যবস্থা করা হোক।

তবে রাজ্য সরকারের তরফ থেকে এখনো পর্যন্ত তেমন কোনো আপডেট পাওয়া যায়নি অর্থাৎ ওয়েস্ট বেঙ্গল পুলিশের ক্ষেত্রে একটিমাত্র পরীক্ষা হলে সিলেবাস পরিবর্তন নিয়ে তেমন কোনো আপডেট সামনে আসেনি। সম্ভবত যদি একটি মাত্র পরীক্ষার মাধ্যমে নিয়োগ ব্যবস্থা চালু হয় তবে সেক্ষেত্রে পরীক্ষায় একটু টাফ হবে বলে মনে করা যায় তবে এর সঠিক কোন তথ্য না থাকায় আমরা আপনাদের কোন ভাবেই গ্যারান্টি দিয়ে কোন কথা বলতে পারছি না। যদি এই বিষয়ে কোন রকম আপডেট আমরা পেয়ে যাই তবে অবশ্যই আপনাদের এই পোস্টের মাধ্যমে জানিয়ে দেবো।

রাজ্য পুলিশে চাকরি নিয়োগ একটি মাত্র পরীক্ষা কতটা সত্য ?

যেহেতু রাজ্য পুলিশের আধিকারিকেরা দ্রুত কনস্টেবল পদে নিয়োগের (WBP new Constable Recruitment 2024) আরজি জানিয়েছেন সেহেতু যতগুলো প্রসেস রয়েছে সবগুলি মেনে যদি নিয়োগ করা হয় তবে সেক্ষেত্রে অনেক সময় লেগে যাবে। যাতে এই সময় না লাগে এবং খুব দ্রুতই রাজ্যে পুলিশ কনস্টেবল নিয়োগ করা যায় সেই ক্ষেত্রেই কর্মকর্তারা রাজ্য সরকারের কাছে চিঠি লিখে একটি মাত্র পরীক্ষার মাধ্যমেই নিয়োগের সিদ্ধান্ত জানিয়েছেন।

রাজ্য পুলিশের অধিকারী কর্তারা তাদের চিঠির মাধ্যমে জানিয়েছেন যে বর্তমানে ওয়েস্ট বেঙ্গল পুলিশ কনস্টেবল পদে নিয়োগের (WBP new Constable Recruitment 2024) যে প্রসেস রয়েছে সেটা অনেকটাই দেরি হয়ে যাচ্ছে। আর সেই কারণেই যত দ্রুত সম্ভব মাত্র একটি পরীক্ষার মাধ্যমেই চাকরিপ্রার্থীদের এই নিয়োগের ব্যবস্থার আবেদন জানিয়েছেন কর্তৃপক্ষরা।

এছাড়াও অনেক সময় দেখা যায় ফাইনাল রেজাল্ট প্রকাশিত করার পরে এমন অনেক চাকরিপ্রার্থী আছে যারা চাকরিতে জয়েন করে না এবং তাদের রিজার্ভ লিস্ট জারি করা হয়। আর এইসব ঝামেলা থেকে ই রেহাই পেতে খুব শীঘ্রই নিয়োগের WBP new Constable Recruitment 2024 প্রসেস আনতে এই রকমের আবেদন জানিয়েছেন রাজ্য সরকারের কাছে। তবে এখন দেখার বিষয় রাজ্য সরকার এই বিষয়ে কি মন্তব্য করছেন এবং রাজ্য সরকার কি একটি পরীক্ষার মাধ্যমে নিয়োগের ব্যবস্থা তে সম্মতি দেবেন কিনা সেই বিষয়ে বিস্তারিত আপডেট এলে জানিয়ে দেয়া হবে।

উপসংহারঃ

সুতরাং, আমরা সমস্ত চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে এটা বলতে চাই পরীক্ষা একবার হোক কিংবা দুবার প্রিপারেশন তোমাদের নিতেই হবে। সামনেই যেহেতু রাজ্য পুলিশ কনস্টেবল নিয়োগের ভ্যাকেন্সি রয়েছে। এখানে ভেকেন্সি ১২ হাজারের বেশি রয়েছে। আর এর পরীক্ষা যদি একবারও হয়ে থাকে তবে মনে রাখবেন এর পরীক্ষা একটু হলেও টাফ হবে। তাই আজকে থেকে প্রিপারেশন নেওয়া শুরু করে দিন।

এই নিয়োগ সংক্রান্ত যেকোনো তথ্যের আপডেট সামনে আসলে আমরা তৎক্ষণাৎ আপনাদের এই পোষ্টের মাধ্যমে আপনাদের তথ্য জানিয়ে দেব। আমরাই ব্লগে বিভিন্ন রকমের সরকারি চাকরির খবর, কর্মখালি চাকরির খবর, কলকাতা চাকরির খবর , পশ্চিমবঙ্গ সরকারের প্রকল্প, ইত্যাদি বিষয়ক সমস্ত তথ্য আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। আপনারা প্রতিনিয়ত আমাদের সাইটে ভিজিট করবেন এবং নিত্য নতুন তথ্যের আপডেট পেয়ে যাবেন। আজকের রিপোর্টটি পড়ার জন্য ধন্যবাদ। আবার আসবেন।

Leave a Comment